Spread the love

এশিয়া কাপে দিয়ে তানজিম সাকিবের জাতীয় দলে অভিষেক স্বপ্নের মতো হলেও দেশের মানুষের একাংশের তীব্র সমালোচনার মুখে পড়েছেন। তিনি সমালোচনার মুখে পড়েছেন তার পুরনো কিছু ফেসবুক পোস্টের কারণে।

এসব পোস্টে ধর্মীও মনোভাব নিয়ে নারীদের নিয়ে আলোচনা করেছেন তিনি। একই সঙ্গে বিজয় দিবস, জাতীয় সংগীতের মতো বিষয়েও পোস্ট করেছেন। কয়েক দিন ধরে বিষয়টি সোশ্যাল মিডিয়ায় এ ব্যাপারে বেশ সমালোচনা সৃষ্টি হয়।

তবে এই পরিস্থিতি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, পুরনো পোস্ট নিয়ে নিজের ভুল বুঝতে পেরেছেন তানজিম। তিনি ক্ষমাও চেয়েছেন। এসবের মধ্যেই মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তানজিম সাকিবকে শুভকামনা জানিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটা স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে সেই পোস্ট ডিলেট করে দিয়েছেন মিরাজ। এরপর থেকে হঠাৎ করেই ফেসবুক থেকে উধাও মিরাজের অফিশিয়াল পেজটি (Mehidy Hasan Miraz)।

এখন পর্যন্ত মিরাজের ফেসবুক পেজটি সোশ্যাল মিডিয়ায় ফেসবুকে সার্চ দিয়ে পাওয়া যায়নি। তার ভেরিফায়েড পেজটি হ্যাক হয়েছে নাকি আনপাবলিশড করা হয়েছে সে বিষয়ে এখনও নিশ্চিত করে জানা যায়নি। মিরাজ কিংবা বিসিবির পক্ষ থেকেও এখন পর্যন্ত কোনো তথ্য বা বিবৃতি পাওয়া যায়নি।

মিরাজ স্ট্যাটাসে লেখেন, ‘আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ। বাংলাদেশের সংবিধানের ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে।’ ‘তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে।

কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না। সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।