Spread the love

মোঃ সিরাজুল ইসলামঃ ফাউণ্ডেশন ভোলা জেলা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত পবিত্র মিলাদুন নবী অনুষ্ঠান উপলক্ষে বিশ্ব নবী হযরত মুহাম্মদ ( সাঃ) এর জীবন ও কর্ম সম্পর্কিত আলোচনা সভা ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ভোলা জেলা ইফা কার্যালয়ে উক্ত সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন ভোলা জেলার উপপরিচালক মোঃ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আলমগীর হোসেন অনুষ্ঠানে বিশ্ব মানবতার মুক্তির দিশারি হযরত মুহাম্মদ সাঃ এর জীবন ও কর্ম সম্পর্কে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি আলমগীর বলেন, হযরত মুহাম্মদ( সাঃ) বিশ্ব মানবতার শান্তির জন্য কাজ করেছেন। তিনি অন্যায়ের সাথে কখনো আপোষ করেন নি। তার আর্দশ অনুসরণ করে আমাদের কে এগিয়ে যেতে হবে। ইফা ভোলা জেলার মাষ্টার ট্রেইনার মুফতি রিয়াজ উদ্দিন কাসেমী বলেন, যুগ টি ছিল আয়ামে জাহেলি যুগ। সামান্য কিছু হলেই একজন কে আরেকজন খুন করতো।

কন্যা সন্তান হলেই তার বাবা তাকে জীবন্ত কবর দিত। বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ (সাঃ) আগমনের মধ্য দিয়ে অন্ধকার যুগ থেকে একটি সোনালী যুগে রুপান্তরিত করেছেন। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সভাপতি মোঃ মাকসুদুর রহমান অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।