Spread the love

সারাদেশে ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন হাসপাতালে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের যৌথ টিম।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত এ দল পৌরশহরের বিভিন্ন হাসপাতালে অভিযান চালায়।

এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ নেওয়াজ। এছাড়া স্বাস্থ্য বিভাগের পক্ষে ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা আশরাফুর রহমান হিমেল।

অভিযানে শহরের মেড্ডায় দি মেডিনোভা হাসপাতাল ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়সহ নানান অনিয়মের অভিযোগে সিলগালা করা হয়। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের পাইকপাড়া হোপ ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে অপারেশন থিয়েটারে ব্যবহৃত ইনজেকশন রোগীকে প্রয়োগ ও ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়সহ নানান অভিযোগে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে থাকা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মেডিকেল কর্মকর্তা ডা. আসরাফুর হিমেল বলেন, দুপুরে প্রথমে শহরের মেড্ডায় দি মেডিনোভা হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় হাসপাতালের রশিদে ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এছাড়া কর্তৃপক্ষ রোগীর পরীক্ষা নিরীক্ষা এ হাসপাতালে হয় তেমন কোনো প্রমাণ দেখাতে পারেনি। তাই হাসপাতালটিকে ৫০ হাজার জরিমানা ও হাসপাতালটিকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মেডিকেল কর্মকর্তা আরও বলেন, পৌরশহরের পাইকপাড়ায় দি হোপ ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে অভিযান চালানো হয়। সেখানেও ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছিল। এ হাসপাতালের অপারেশন থিয়েটারের ফ্রিজে ব্যবহার করা ওষুধ পাওয়া যায়।

সেখানে অপারেশন ইনচার্জ স্বীকার করেছেন, রোগীর পরিবারের নিয়ে আসা ওষুধ রেখে দিয়ে ফ্রিজে রাখা ব্যবহৃত ওষুধ অপারেশনে ব্যবহৃত হয়। তাই হোপ হাসপাতালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।