Spread the love

জাকির হোসাইন জিকু: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ সরাইল আশুগঞ্জ নির্বাচনী এলাকায় জনতার মুখে একটি কথা উচ্চারিত হচ্ছে যা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কলামার্কা প্রতীকের কথা, সকলের কথা একটা সরাইল আশুগঞ্জ নির্বাচনী এলাকায় পাচঁবার ছয়বার এমপি মন্ত্রী হওয়ার পড়েও জনগণের কোন সুবিধা করতে পারেনি, এইবার একজন ব্যাক্তি যার কোন বিকল্প নাই তিনি হচ্ছেন আলহাজ্ব মোঃ মঈন উদ্দিন মঈন আমরা উনাকে একবার এমপি হিসাবে দেখতে চাই।

খোজ নিয়ে জানা যায়, আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আলহাজ্ব মোঃ মঈন উদ্দিন মঈনের প্রতি বিশ্বাস সরাইল আশুগঞ্জ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি হলে এলাকার রোডম্যাপ অনেক পরিবর্তন হবে বলে আশাবাদী।

আমেরিকা প্রবাসী মেরিনার শরীফ চৌধুরীর জানান, যোগ্যতার মাপকাঠিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরাইল-আশুগঞ্জ প্রসঙ্গে আমি কিছু কথা বলতে চাই।

আমি একজন আওয়ামীলিগের তৃণমূলের ৪০বছর যাবত কর্মী এবং আমার পচন্দের ও এলাকার সর্বজনীয় যোগ্য আওয়ামীলিগের প্রার্থী আলহাজ্ব মোঃ মঈন উদ্দিন মঈন।

কেন মঈন উদ্দিন মঈন যোগ্যতার শীর্ষে অবস্থান—? দুর্নীতিমুক্ত, সৎ ও মেধাবী অহংকার মুক্ত মানুষ। তার পিতা একজন স্কুল শিক্ষক এবং ভাই গুলো উচ্চ শিক্ষিত।

তিনি ১৯৮৬ সন থেকে ৯১সন পর্যান্ত ঢাকা জহুরুল হক হলের ছাত্রলীগের সভাপতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগের মেম্বার ছিলেন, মঈন উদ্দিন মঈন দুই-দুইবার কেন্দ্রীয়  আওয়ামী স্বেচ্ছাসেবক-লীগের সহ-সভাপতি ছিলেন বাহাউদ্দিন নাছিম ও মোল্লা কাউসার এর সময়কার । তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলিগের সাবেক জয়েন্ট সেক্রেটারি ছিলেন।

তিনি ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়ার জেলা,উপজেলা সমিতির সেক্রেটারি এবং জয়েন্ট সেক্রেটারি ছিলেন। উনি গত একাদশ জাতীয় নির্বাচনে সরাইল- আশুগঞ্জে আওয়ামীলিগ ও মহাজোটে কোনো প্রার্থীতা না দিয়ে ওপেন ডিকলারেশন করায়,বিধায় উনি স্বতন্ত্র নির্বাচনে অংশগ্রহণ করে ৭৫ হাজার ৪১৯ ভোট পেয়েছিল এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ৫হাজার ভোট বেশি পেয়ে পাস করেছিল।

গত উপ নির্বাচনে শতভাগ আস্থা জেনেও লীগের সম্মানিত নীতিনির্ধারকদের প্রতি শ্রদ্ধাশীল ছিল। সরাইল-আশুগঞ্জ সহ ব্রাহ্মণবাড়িয়া জেলায়-মঈন উদ্দিন মঈনের হাতেখড়ি হাজারো হাজার আওয়ামীলিগের নেতাকর্মী সৃষ্টি। সরাইল-আশুগঞ্জের যে কোনো দলের যে কোনো নেতার চেয়ে মঈন-উদ্দিন মঈনের জনপ্রিয়তা এবং আস্থা অনেক,অ-নেক বেশি ।

সর্বোপরি মঈন উদ্দিন মঈন একজন ভাল মনের মেধাবী সৎ মানুষ। হাটি-হাটি পা-পা করে দুর্দিনে আওয়ামীলিগের রাজনীতির লড়াই সংগ্রামে অকুতোভয় নেত্রীত্ব দিয়েছেন।

সরাইল-আশুগঞ্জে প্রিয় মাটি ও মানুষ,শাহবাজপুর থেকে লালপুর,অরুয়াইল থেকে শরীফপুর সকলস্থরের মানবতার ফেরিওয়ালা,বিশ্বস্ত বাতিঘর-মঈন উদ্দিন মঈনকে আওযামীলিগের নৌকার মাঝি করে একটিবার সুযোগ দিন,এবং তার জনপ্রিয়তার সত্যিকারের মূল্যায়ন করুন।

সাংবাদিকদের সাথে আলাপ কালে আলহাজ্ব মোঃ মঈন উদ্দিন মঈন বলেন, দীর্ঘদিন ধরে ব্রাহ্মণবাড়িয়া-২ সরাইল-আশুগঞ্জে আওয়ামীলীগের কোন দলীয় এমপি না থাকার কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ সরাইল আশুগঞ্জের জনগণ অবহেলিত নিপীড়িত সারাদেশ উন্নয়নের জোয়ারে ভাসছে আর আমার প্রানের জন্মভূমি অবহেলিত, আমি আপনাদেরকে অনেক ভালবাসি আপনারা দেখুন আমার জীবনের গুরুত্বপূর্ণ সময় মানবতার কল্যানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ছাত্র রাজনীতি থেকে এখন পর্যন্ত বিলিয়ে দিয়ে যাচ্ছি, আমি টাকা পয়সা বাড়ী গাড়ী করিনি আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে বারবারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরাইল আশুগঞ্জ নির্বাচনী এলাকায় দলীয় আওয়ামী লীগের নৌকার বিজয় এনে কৃষক শ্রমিক অবহেলিত নিপীড়িত জনগণের পাশে থেকে এলাকার উন্নয়নে ভুমিকা রাখতে বদ্ধপরিকর আমি আলহাজ্ব মোঃ মঈন উদ্দিন মঈন কথা দিলাম আ মরণ আপনাদের পাশে থাকব ইনশাআল্লাহ।