Spread the love

রিয়াজুল ইসলাম সজিব : পিরোজপুরের মঠবাড়িয়ায় সাগর আকন (৪৩) নামে এক ব্যাক্তির পিতৃ পরিচয় নিয়ে অভিযোগ তুলেছেন তার স্বজনরা। বিষয়টি শালিস ব্যবস্থার পর আদলত পর্যন্ত গড়িয়েছে। এদিকে পিতৃ পরিচয় ও বাবার রেখে যাওয়া সম্পত্তির অংশিদারিত্ব পাওয়ার দাবীতে শনিবার সকালে মঠবাড়িয়া রিপোটার্স ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী সাগর আকন।

লিখিত বক্তব্যে সাগর আকন বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা বেলায়েত আকন আমার মাকে বিয়ে করেন এবং আমার জন্মের ৬ মাস পর্যন্ত আমার নানা বাড়িতে থেকেছেন। আমার স্কুল সার্টিফিকেট, জন্মসনদ, ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স সহ সকল কাগজ পত্রে পিতার নাম বীর মুক্তিযোদ্ধা বেলায়েত আকন লেখা আছে। উপজেলার বেতমোর রাজপাড়া ইউনিয়ন ও বিভিন্ন স্থানে আমার বাবার গড়া সম্পত্তি, স্থাপনা সহ সকল জায়গায় ছেলে হিসেবে আমি অর্থনৈতিক সহযোগিতাও করেছি। বাবা গত ৪ জানুয়ারী‘২৩ মারা যাবার পর থেকেই আমার সৎ ভাই-বোন, চাচা মোঃ খোকন আকন, ফুপাতো ভাই শিপলু জমাদ্দার, তপু জমাদ্দার সহ চাচা, ফুপুরা আমার বাবার রেখে যাওয়া সম্পত্তি আত্মসাৎ করার জন্য উঠে পরে লেগেছে এবং আমার জন্ম পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছে। যেখানে সকল কাগজপত্রে আমার পিতার নাম বীর মুক্তিযোদ্ধা বেলায়েত আকন লেখা রয়েছে। সেখানে আমাকে উদ্দেশ্য প্রনোদিত ও অহেতুক হয়রানী করছে। আমি প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

সংবাদ সম্মেলনে সাগরের স্ত্রী হাফিজা খানম, পুত্র শাহ জালাল (আব্দুল্লাহ) আকন ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মোঃ হিরু আকন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্তদের পক্ষে শিপলু জমাদ্দার বলেন, সাগর আকন পরিকল্পিত ভাবে দীর্ঘদিন ধরে তার অনুকূলে কাগজ-পত্র তৈরী করেছেন। ডিএনএন পরীক্ষার জন্য আবেদন করা হয়েছে। তার পরেই আসল পরিচয় জানা যাবে।