Spread the love

আব্দুল হান্নান ,ব্রাহ্মণবাড়িয়াঃ- জেলার নাসিরনগর উপজেলার বিভিন্ন হাটবাজারে মাছের পাশাপাশি হুহু করে বাড়ছে সবজি,ডিম,চিনি,রসুন, এল,পি,জি গ্যাস সহ নৃত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্যের দাম।যা আকাশ ছোঁয়া ও সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।।গরিব ও মধ্যবিত্ত পরিবারের লোকজন এতে করে পড়েছেন মহা বিপাকে। এক সপ্তাহের ব্যবধানে সবজির দাম বেড়ে হয়েছে গ্রায় দ্বিগুণ ।

এক সপ্তাহ আগে পটল,জিঙ্গা, চিচিঙ্গা, ভরবটি, টমেটো, কাঁচামরিচ, ধনিয়া পাতা,লাউ,মিষ্টি কুমড়া,চালকুমড়া,কচু,কঁচুর লতা,কচুর মুকি, কাঁচা পেপে,ঢেঁড়শ,কাঁচকলা,করল্লা,কাকরুল, সহ অন্যান্য সবজি যে দামে বিক্রি হতো বর্তমানে প্রতিটি পণ্যেরই কেজিতে দাম বেড়ে গেছে। সবজির সাথে তাল মিলয়ে বাড়ছে পেঁয়াজ,রসুন,আদার ঝাজ।আর পাশাপাশি চিনি ও মাছের দামওতো বাড়ছেই।অপরদিকে কিছুদিন আগে রান্নার এল,পি,জি প্রতি সিলিন্ডার গ্যাস সরকারী ভাবে ৯৯৯ টাকা কনে বিক্রি করার সরকারীভাবে সিদ্ধান্ত হলেও বর্তমানে প্রতিটি সিলিন্ডার বিক্রি হচ্ছে ১২৮০ টাকা থেকে ১৩২০ টাকা।আবার কোন কোন মালে ওজনে কম দেয়ারও অভিযোগ রয়েছে।

ডিজিটাল মাপে প্রতি কেজিতে ১শ থেকে দেড়শ গ্রাম কম পাওয়া যায়। তার কারণ পাল্লা বন্ধ করে পুনরায় চালু না করার কারনে ওজন বেড়ে যায়। যা অনেকেরই অজানা।

সরেজমিনে নাসিরনগর থানা সংলগ্ন সবজি বাজার,বুড়িশ্বর বাজার,লক্ষীপুর বাজার সহ বিভিন্ন বাজার ঘুড়ে এ চিত্র দেখা গেছে। তবে বিক্রেতাদের দাবি দেশের পরিস্থিতির কারণে দাম বেশি দিয়ে আনতে হয়,তাই বেশি দামে বিক্রি করতে হয়। কিন্তু ক্রেতারা বলছেন,ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়াচ্ছে।
বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।