Spread the love

খেলাধুলাঃ শক্তিশালী ভারতকে প্রথমবারের মতো ওয়ানডেতে হারিয়ে আজ ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। এদিন টাইগ্রেসদের হয়ে অভিষেক হয়েছিল ব্যাটিং-অলরাউন্ডার স্বর্ণা আক্তারের। যদিও অসুস্থতার কারণে খেলা ছেড়ে যেতে হয়েছে হাসপাতালে। সেই সঙ্গে অভিষেকে গরহাজির থেকে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডও গড়েছেন এই ক্রিকেটার।

২০২৩ সালটা নারী ক্রিকেটার স্বর্ণা আক্তারের নিজেকে প্রমাণের বছর। আর সেই প্রমাণের খেলায় লেটার মার্ক পেয়েই উত্থান হয় এই ক্রিকেটারের। বছরের শুরুতে সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আলো ছড়িয়ে জাতীয় দলে ডাক পান স্বর্ণা। দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয় এ ব্যাটিং-অলরাউন্ডারের।

এরপর আজ রোববার ভারতের বিপক্ষে মিরপুরে ওয়ানডে অভিষেক হয় স্বর্ণার। কিন্তু অভিষেকেই দুর্ভাগ্য সঙ্গী হলো এই তরুণী ক্রিকেটারের। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচেই অসুস্থতার কারণে ব্যাটিংই করা হয়নি তার।

বিভিন্ন সুত্র থেকে জানা যায়, ‘আজ ঢাকায় ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ইনিংস চলাকালীন সময়ে ব্যাট করতে যাওয়ার সময় পেটের ডান পাশে হঠাৎ প্রচণ্ড ব্যথা অনুভব করেন স্বর্ণা আক্তার।

পরীক্ষা ও নিরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে পরীক্ষা শেষে কোনো সমস্যা শনাক্ত হয়নি। ফলে স্বর্ণা ওয়ানডে সিরিজের পরবর্তী ম্যাচগুলোর জন্য প্রস্তুত বলে আশা করা হচ্ছে

এদিন অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডও সঙ্গী হলো স্বর্ণার। নারী ওয়ানডেতে অভিষেকে ‘অনুপস্থিত’ থাকা মাত্র চতুর্থ ক্রিকেটার হলেন তিনি। তবে অভিষেকে দল আগে ব্যাটিং করলেও অনুপস্থিত থাকা প্রথম ব্যাটার হলেন স্বর্ণা। এর আগের তিন জনই প্রথম ইনিংসে বোলিং করেছিলেন।